logo

   

বিস্তারিত সংবাদ

News Photo  রাজশাহী শিল্প ও বণিক সমিতির নির্বাচন স্থগিত করেছেন সুপ্রিম কোর্ট
ভোটার তালিকায় অনিয়মের অভিযোগে রাজশাহী শিল্প ও বণিক সমিতির নির্বাচনের ওপর বাণিজ্য মন্ত্রণালয়ের দেওয়া স্থগিতাদেশ হাইকোর্টে বাতিল হওয়ার এক দিন পরই আবার গতকাল সোমবার সুপ্রিম কোর্ট তা বহাল করেছেন।

আজ মঙ্গলবার রাজশাহী চেম্বারের নির্বাচন হচ্ছে বলে শহরে গত রোববার মাইকিং করা হয়। কিন্তু গতকাল সোমবার বিকেলেই আবার নতুন ঘোষণা আসে সুপ্রিম কোর্টে হাইকোর্টের আদেশ স্থগিত হয়ে গেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাজশাহী চেম্বারের ২০১১-১২ সাল মেয়াদি কার্যনির্বাহী কমিটির নির্বাচনের জন্য প্রণীত ভোটার তালিকায় টাউন অ্যাসোসিয়েশন ও ট্রেড গ্রুপের নামে ভুয়া ভোটার অন্তর্ভুক্ত করার অভিযোগ তুলে জনৈক জিয়াউল হক টুকুসহ ১০ জন ব্যবসায়ী গত ১৯ ডিসেম্বর জেলা প্রশাসকের কাছে বিষয়টি তদন্তের জন্য আবেদন করেন।

এরপর রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেওয়ান মো. আবদুস সামাদ বিষয়টি তদন্ত করে ১১ জানুয়ারি প্রতিবেদন দাখিল করেন। এরপর ১৩ জানুয়ারি জেলা প্রশাসক ওই প্রতিবেদন বাণিজ্য মন্ত্রণালয়ে পাঠান।
এর পরিপ্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয় থেকে ২৭ জানুয়ারি রাজশাহী চেম্বারের নির্বাচন স্থগিত করে প্রশাসক নিয়োগের আদেশ দেওয়া হয়। সে অনুযায়ী রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেওয়ান মো. আবদুস সামাদ ১ ফেব্রুয়ারি প্রশাসক হিসেবে দায়িত্ব নেন। তিনি গতকাল সন্ধ্যায় সুপ্রিম কোর্টের আদেশ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

পাতাটি ৩৬৩ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন