logo

   

বিস্তারিত সংবাদ

News Photo নগরীতে চাইল্ড কংগ্রেস অনুষ্ঠিত
“নারীর অগ্রযাত্রায় ইভটিজিং একটি বাধা” এই প্রতি-পাদ্য নিয়ে গতকাল শনিবার সকালে নগরভবনের গ্রীন প্লাজায় অনুষ্ঠিত হয়েছে চাইল্ড কংগ্রেস-২০১০। ইউসেপ বাংলাদেশ রাজশাহী ফিডার স্কুলস ডিভিশন আয়োজিত স্কুলের শিক্ষার্থী বিপাশার সভাপতিত্বে অনুষ্ঠিত কংগ্রেসে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ইভটিজিং প্রতিরোধে সর্বপ্রথম ভূমিকা রাখতে হবে অভিভাবককে। এজন্য সন-ান কোথায় যায়, কি করে এ বিষয়ে নজর রাখতে হবে। এতে করে সন-ান এই অপকর্মের সাথে জড়িত হতে পারবে না পাশাপাশি সে সুসন-ান হিসেবে গড়ে উঠবে। দুর হবে ইভটিজিং এর মত ব্যাধি।
তিনি বলেন, ইভটিজিং প্রতিরোধে নাগরিক সচেতনতার সৃষ্টির জন্য উঠোন বৈঠক এবং জুম্মার নামাজে খুতবার সময় ইমামরা যেন এ বিষয়ে বক্তব্য রাখেন সেজন্য রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষ থেকে উদ্যোগ গ্রহণ করা হবে। কাউন্সিলরবৃন্দ স্ব স্ব এলাকায় প্রয়োজনীয় সকল উদ্যোগ গ্রহণ করবেন। প্রয়োজনে আইনি ব্যবস’াও গ্রহণ করতে হবে। উপসি’ত দর্শকের প্রশ্নের উত্তরে তিনি বলেন, তাঁর দলীয় কোন সদস্য ইভটিজিং-এ জড়িত হলে তাঁকে দল থেকে বহিস্কার করা হবে। এ বিষয়ে অন্যান্য দলকে এগিয়ে আসার জন্য তিনি অনুরোধ করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউসেফ এ্যাডভাইজার কাউন্সিলের চেয়ারপারসন অধ্যাপক আ.ন.ম. সালেহ, রাজশাহী সিটি কর্পোরেশ-নের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, ১৬নং ওয়ার্ড কাউন্সি-লর বেলাল আহম্মেদ। উপসি’ত সুধিজনদের মধ্য থেকে আলোচনায় অংশগ্রহণ করেন প্রফেসর আব্দুল খালেক, শিক্ষিকা লাইলী বানু, গোলাম রসুল, আনোয়ার হোসেন শিকদার, গোলাম মোস-াফা। শিক্ষা-র্থীদের মধ্যে আলোচনায় অংশগ্রহন করেন সনি আক্তার জুই, নার্গিস খাতুন, সান-না, রিমা, রাশিদা, ইসমত আরা। স্বাগত বক্তব্য রাখেন ইউসেপের বিভাগীয় আঞ্চলিক সমন্বয়কারী আব্দুল হান্নান। সূএ:সোনালী সংবাদ

পাতাটি ৩০২ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন