logo

   

বিস্তারিত সংবাদ

News Photo নেতা কর্মিদের গ্রেপ্তারের প্রতিবাদ ও হরতালের সমর্থনে বিএনপি’র আলোচনা সভা ও মিছিল
রাজশাহীসহ সারাদেশে বিএনপি নেতা-কর্মিদের গ্রেপ্তারের প্রতিবাদ ও ৩০ নভেম্বর বিএনপি আহুত হরতাল সফল করার লক্ষ্যে বিএনপি ও অংগ সংগঠনের উদ্যোগে প্রচার মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বোয়ালিয়া বিএনপি
বোয়ালিয়া থানা বিএনপি ও সকল অংগ সংগঠনের নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল নগরীর হেতম খাঁ সদর হাসপাতালের মোড় থেকে শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ভূবন মোহন পার্কে সমাবেশ করে। বোয়ালিয়া থানা বিএনপি সভাপতি সাইদুর রহমান পিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রিয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপি সভাপতি মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি মহানগর বিএনপি সাধারণ সম্পাদক অ্যাড: শফিকুল হক মিলন, বোয়ালিয়া থানা বিএনপি সম্পাদক শফিকুল ইসলাম শাফিক, সাংগঠনিক সম্পাদক রেজাউল, দপ্তর সম্পাদক রুহুল আমিন ভুইয়া রাজু, সহ-সভাপতি আলহাজ্ব সৈয়দ সেলিম আহমেদ টুনি, বিএনপি নেতা ও ওয়ার্ড কাউন্সিলর আনসার আলী বক্তব্য দেন, মহানগর ছাত্রদল সভাপতি মাহফুজুর রহমান রিটন। শফিউল আলম বুলুসহ বিএনপি যুবদল ছাত্রদল ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, আগামী দিনের প্রতিটি আন্দোলন সংগ্রামে সকলকে ঐক্যবদ্ধ হয়ে এই তাবেদার সরকারকে উৎখাত করে এদেশে শান্তি ফিরিয়ে আনতে হবে এবং দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করা থেকে রক্ষা করতে হবে। এবং হরতালকে সফল করতে হবে।
রাজপাড়া বিএনপি
রাজপাড়া থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে মঙ্গলবারের হরতাল সমর্থনে প্রচার মিছিল, অনুষ্ঠিত হয়। মিছিলে প্রধান অতিথি হিসাবে উপসি’ত ছিলেন বিএনপি কেন্দ্রিয় নির্বাহী কমিটির যুগ্ম-মহাসচিব ও রাজশাহী মহানগর বিএনপি সভাপতি মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি হিসাবে উপসি’ত ছিলেন মহানগর বিএনপি সা:সম্পাদক শফিকুল হক মিলন, সহ-সভাপতি এলাহি বক্স মন্ডল, ছাত্রদল মহানগর সভাপতি মাহাফুজুর রহমান রিটন। প্রচার মিছিলে সভাপতিত্ব করেন রাজপাড়া থানা বিএনপি সভাপতি শওকত আলী, পরিচালনা করেন রাজপাড়া থানা বিএনপি সাধারণ সম্পাদক আলী হোসেন। মিছিলে অগ্রভাগে উপসি’ত ছিলেন মহানগর ছাত্রদল সাংগঠনিক সম্পাদক আবু আহম্মদ লাল্টু, রাজপাড়া থানা বিএনপি সি:সহ সভাপতি মুনসুর আলম স্বপন, যুগ্ম সম্পাদক জাহিদ উল হাসান লিটন। সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম শফিকুল, থানা যুবদল সভাপতি শাহবুর রহমান মিঠু। সা: সম্পাদক মুরাদ পারভেজ পিন্টু, ১নং ওয়ার্ড সভাপতি আলহাজ্ব শহীদ আলম ২নং ওয়ার্ড সভাপতি আনোয়ার হোসেন, ০৩নং ওয়ার্ড সভাপতি তাজ উদ্দিন আহম্মদ, সেন্টু, ৪নং ওয়ার্ড সভাপতি নাজিম উদ্দিন, ০৬নং ওয়ার্ড সভাপতি গোলাম নবী, ০৮নং ওয়ার্ড সভাপতি এবি তাজুলইসলাম শাহিন, ১নং ওয়ার্ড সা:সম্পাদক নওশাদ আলী, ০২নং ওয়ার্ড মাহাবুব সাইদ টুকু, ০৪নং ওয়ার্ড সা: সম্পাদক রুহুল আমিন টুনু, ০৬ নং সা: সম্পাদক শাহ আলম, সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেত্রীবৃন্দ।
মতিহার বিএনপি
মতিহার বিএনপির উদ্যোগে ৩০ নভেম্বর হরতালের সমর্থনে এক প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল বিনোদপুর বাজার প্রদিক্ষণ শেষে এক পথসভায় মিলিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন থানার সভাপতি ও ২৮ নং ওয়ার্ড কাউন্সিলর আনসার আলী। প্রধান অতিথি ছিলেন রাজশাহী মহানগর বিএনপি সাধারণ সম্পাদক অ্যাড: শফিকুল হক মিলন। বিশেষ অতিথি ছিলেন যুবদলের কেন্দ্রীয় সদস্য ওয়ালিউল হক রানা, বিএনপি মতিহার থানা সাধারণ সম্পাদক অ্যাড: রইসুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক খাজদার আলী, বিএনপি নেতা মোক্তার হোসেন, আব্দুল মালেক রুহুল আমিন, যুবনেতা হিকোল, বিএনপি ৩১, ৩২, ৩৩, ৩৪, ৩৫, ৩৮ সভাপতি সাধারণ সম্পাদক ও সাংগঠনিকবৃন্দ।
ছাত্রদল
গতকাল শনিবার ছাত্রদল রাজশাহী মহানগর এর উদ্যোগে প্রধান বিচার পতির বাসভবন চত্বরে ককটেল বিস্ফোরণ ঘটনায় ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুকে রাজনৈতিক প্রতিহিংসায় জড়ানো এবং কেন্দ্রিয় সহ স’ানীয় ছাত্র নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে একটি প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
উক্ত মিছিল ও সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি মাহফুজুর রহমান রিটন। সভা পরিচালনা করেন মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আবু আহম্মেদ লাল্টু। সভায় উপসি’ত ছিলেন সাবেক জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক মজিউল আহসান হিমেল, মহানগর ছাত্রদল সহ-সভাপতি সুমন চৌধুরী, ইলিয়াস বিন কাশেম যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান জনি, সহ-সাংগঠনিক সম্পাদক মীর খালিদ তারিক, দপ্তর সম্পাদক আখতারুল হাসান অপু, রাজপাড়া থানার সাধারণ সম্পাদক আহসান হাবিব রুবেল এবং ছাত্রনেতা সাগর ফিরোজ, শাহিন রোকন প্রমুখ।
উক্ত বিক্ষোভ সমাবেশে ছাত্রদল মহানগরের সভাপতি অবিলম্বে সকল ছাত্রনেতার বিরুদ্ধে মিথ্যা মামলায় জড়ানো থেকে বিরত থাকার জন্য সরকারের প্রতি আহবান জানান পাশাপাশি ছাত্র দলের রুয়েট শাখার আহবায়ক আহম্মেদ হোসেনকে অবিলম্বে মুক্তির দাবী জানান। সুএ:সোনালী সংবাদ

পাতাটি ২৯৮ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন