logo

   

বিস্তারিত সংবাদ

News Photo জুতাপেটা খাওয়ার জন্যই কী দেশ স্বাধীন করেছিলেন?
বখাটে উচ্ছৃংখল কর্তৃক এক মুক্তিযোদ্ধা কে শারীরিকভাবে লাঞ্ছিত ও হত্যার হুমকির প্রতিবাদে নগরীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ওই মুক্তিযোদ্ধার পরিবার।
গতকাল শনিবার বিকেলে নগরীর রেলগেটস’ শহীদ এ এইচ এম কামারুজ্জামান চত্বরে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে নির্যাতনের শিকার মুক্তিযোদ্ধা মনতাজ আলীর পরিবার ছাড়াও স’ানীয় লোকজন মানববন্ধন কর্মসূচিতে উপসি’ত ছিলেন। পুঠিয়া উপজেলার পশ্চিমভাগ গ্রামের মৃত কফির উদ্দিন মন্ডলের পুত্র মুক্তিযোদ্ধা মনতাজ আলী জিডি’র অভিযোগে বলেন তিনি একজন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট। মুক্তিযোদ্ধা গেজেটে তার নম্ব ৮৫৩। পুঠিয়ার পশ্চিমভাগ দিঘিরপাড়া এলাকার আব্দুল জব্বারের পুত্র মাসুম পারভেজ স’ানীয়ভাবে বখাটে ও উচ্ছৃংখল প্রকৃতির। তার বিরুদ্ধে এলাকার নানা অপকর্মের সাথে জড়িত থাকার অভিযোগের পাশাপাশি মনতাজ আলীর সাথে মাসুম পারভেজের জমিজমা সংক্রান্তে বিবাদ সৃষ্টি করে। তার বিভিন্ন অপকর্মের বিষয়ে প্রতিবাদ করলে মাসুম খুন জখম করার হুমকি প্রদান করে। গত ১৮ নভেম্বর সকালে পুর্ব শত্রুতার জের ধরে মাসুম পারভেজ তার সহযোগি ইছা খলিফার পুত্র ইদ্রিস আলী খলিফার সহযোগিতায় পশ্চিমভাগ বাজারের চায়ের স্টলে মনতাজ আলীর উপর আক্রমণ করে অকথ্য ভাসায় গালিগালাজ পরিবারের বিরুদ্ধে অসালিনীন কথা বলে মাসুম পারভেজ জুতা দিয়ে মনতাজ আলীকে এলোপাথাড়ি মারপিট করে। এতে করে মুক্তিযোদ্ধা মনতাজ আলীর মান সম্মানের ব্যাপক ক্ষতি সাধন করা হয়। এবং সেই সময় খুন করার হুমকি দিয়ে ভয়ভীতি দেখানো হয়। উক্ত ঘটনার সময় তিনি চিৎকার করলে স’ানীয় লোকজন ছুটে আসে কিন’ বখাটে ও উচ্ছৃংখলতার সাথে জড়িত থাকায় মাসুম পারভেজকে কেউ কিছু বলেনি বলে জানায় স’ানীয় লোকজন। এদিকে মাসুম পারভেজ মুক্তিযোদ্ধা মনতাজ আলীর বাড়ির আশে পাশে ঘোরাফিরা করছে। সে মনতাজ আলীর জানমালের ও পরিবারের ক্ষতি সাধন করতে পারে বলে তিনি মনে করছেন। বর্তমানে তিনি ও তার পরিবারের লোকজন নিরাপত্তাহীনতায় ভুগছেন।
নগরীর মানবন্ধন শেষে মুক্তিযোদ্ধা মুনতাজ আলী বলেন জাতিরজনক বঙ্গঁবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঘোষণা ও জাতীয় চার নেতার নেতৃত্বে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে আজ জুতার আঘাত আমার প্রাপ্য। তিনি বলেন জুতা পেটা খাবার জন্য কি এই দেশটা স্বাধিন করেছিলাম? জাতির কাছে তিনি এই প্রশ্ন করেন। সুএ:সোনালী সংবাদ

পাতাটি ২৫৪ বার প্রদর্শিত হয়েছে।

সংগ্রহকারী:

 মন্তব্য করতে লগিন করুন